বিখ্যাত ব্যাক্তিদের ভালোবাসা সম্পর্কে উক্তি। ভালোবাসার রোমান্টিক উক্তি।

 

বিখ্যাত ব্যক্তিদের উক্তি,ভালোবাসার উক্তি,উক্তি,বিখ্যাত ব্যক্তিদের বাণী,ভালবাসার উক্তি,প্রেম ভালোবাসা নিয়ে বিখ্যাত ব্যাক্তিদের উক্তি,ভালবাসার মজার উক্তি,উক্তি বিখ্যাত,ভালোবাসার রোমান্টিক উক্তি,সেরা ১০ টি উক্তি ভালোবাসার সম্পর্কে,ভালোবাসা সম্পর্কে সেরা কিছু উক্তি,ভালোবাসা নিয়ে বিখ্যাতব্যক্তিদের উক্তি,ভালোবাসা,ভালোবাসরা উক্তি,বিখ্যাত ব্যাক্তিদের উক্তি,প্রেম-ভালোবাসা সম্পর্কে বিখ্যাত মনিষীদের কিছু উক্তি,ভালবাসার বিখ্যাত উক্তি

কাজী নজরুল ইসলাম

♦ বিশ্বাস করুন আমি কবি হতে আসিনি, আমি নেতা হতে আসিনি, আমি প্রেম দিতে এসেছিলাম, প্রেম পেতে এসেছিলাম। সে প্রেম পেলামনা বলে আমি এই প্রেমহীন নীরস পৃথিবী থেকে নীরব অভিমানে চিরদিনের জন্য বিদায় নিলাম।


♦ তোমারে যে চাহিয়াছে ভুলে একদিন, সে জানে তোমারে ভুলা কি কঠিন।

♦ তুমি সুন্দর তাই চেয়ে থাকি প্রিয়, সে কি মোর অপরাধ? চাঁদেরে হেরিয়া কাঁদে চকোরিণী বলে না তো কিছু চাঁদ।

♦ কামনা আর প্রেম দুটি হচ্ছে সম্পুর্ণ আলাদা। কামনা একটা প্রবল সাময়িক উত্তেজনা মাত্র, আর প্রেম হচ্ছে ধীর, প্রশান্ত ও চিরন্তন।


♦ আসিবে তুমি জানি প্রিয় আনন্দে বনে বসন্ত এলো ভুবন হল সরসা, প্রিয়-দরশা, মনোহর। বনানতে পবন অশান্ত হল তাই কোকিল কুহরে, ঝরে গিরি নির্ঝরিণী ঝর ঝর।


হুমায়ূন আহমেদ:

♦ কাউকে প্রচন্ড ভালোবাসার মাঝে এক ধরনের দুর্বলতা আছে। নিজেকে তখন তুচ্ছ এবং সামান্য মনে হয়। এই ব্যাপারটা নিজেকে ছোট করে দেয়।


♦ এই পৃথিবীতে প্রায় সবাই তার থেকে বিপরীত স্বভাবের মানুষের সাথে প্রেমে পড়ে।


♦ প্রেম হয় শুধু দেখা ও চোখের ভালোলাগা থেকে, রাগ থেকে প্রেম হয়, ঘৃণা থেকে প্রেম হয়, প্রেম হয় অপমান থেকে, এমনকি প্রেম হয় লজ্জা থেকেও। প্রেম আসলে লুকিয়ে আছে মানবসম্প্রদায়ের প্রতিটি ক্রোমসমে। একটু সুযোগ পেলেই সে জেগে উঠে।


♦ ছেলে এবং মেয়ে বন্ধু হতে পারে, কিন্তু তারা অবশ্যই একে অপরের প্রেমে পড়বে। হয়ত খুবই অল্প সময়ের জন্য, অথবা ভুল সময়ে। কিংবা খুবই দেরিতে আর না হয় সব সময়ের জন্য। তবে প্রেমে তারা পড়বেই।


♦ অল্প বয়সের ভালোবাসা অন্ধ গন্ডারের মতো। শুধুই একদিকে যায়। যুক্তি দিয়ে, বুদ্ধি দিয়ে, আদর দিয়ে এই গন্ডারকে সামলানো যায় না।


রবীন্দ্রনাথ ঠাকুর:

♦ আমি তোমাকে অসংখ্যভাবে ভালোবেসেছি, অসংখ্যবার ভালোবেসেছি, এক জীবনের পর অন্য জীবনেও ভালোবেসেছি। বছরের পর বছর, সর্বদা, সবসময়।

♦ প্রেমের মধ্যে ভয় না থাকলে রস নিবিড় হয় না।


♦ তুমি যদি কাউকে ভালোবাসো তবে তাকে ছেড়ে দাও। যদি সে তোমার কাছে ফিরে আসে তবে সে তোমারই ছিল। আর যদি ফিরে না আসে, তবে সে কখনই তোমার ছিল না।


♦ আনন্দকে ভাগ করলে দুটো জিনিস পাওয়া যায়। একটি হলো জ্ঞান অপরটি হচ্ছে প্রেম।


♦ প্রহর শেষের আলোয় রাঙা সেদিন চৈত্র মাস,

তোমার চোখে দেখেছিলাম আমার সর্বনাশ।


শেক্সপিয়র:

♦ তোমার একটু অভিমানের জন্য যদি কারো চোখে জল আসে, তবে মনে রেখো, তার চেয়ে বেশি কেউ তোমাকে ভালোবাসে না।


♦ দুটো জিনিস খুবই কষ্টদায়ক। একটি হচ্ছে যখন তোমার ভালোবাসার মানুষ তোমাকে ভালোবাসে কিন্তু তা বলেনা। আর অপরটি হচ্ছে যখন তোমার ভালোবাসার মানুষ তোমাকে ভালোবাসে না এবং সেটা তোমাকে সরাসরি বলে দেয়।


♦ সত্যিকার ভালোবাসার পথ কখনোই মসৃণ হয় না।

♦ ভালোবাসা হল অসংখ্য উষ্ণ দীর্ঘশ্বাসের সমন্বয়ে সৃষ্ট ধোঁয়াশা।

♦ সে ভালোবাসা ভালোবাসাই নয়, যা বিকল্প জন পেলেই বদলে যায়।

নির্মলেন্দু গুণ:

♦ তুমি চলে যাচ্ছো, ল্যামপোস্ট থেকে খসে পড়ছে বাল্ব, সমস্ত শহর জুড়ে নেমে আসছে মাটির নিচের গাঢ় তামল তমসা। যেন কোনো বিজ্ঞ জাদুকর কালো স্কার্ফ দিয়ে এ শহর দিয়েছে মুড়িয়ে।


♦ পাগলি আমার ঘুমিয়ে পড়েছে মুঠোফোন তাই শান্ত, আমি রাত জেগে দিচ্ছি পাহারা মুঠোফোনের এই প্রান্ত। এক কথা যদি সে জানতো।


♦ ডাকিব না প্রিয়, কেবলি দেখিব দু-চোখে পরান ভরে, 

পূজারী যেমন প্রতিমার মুখে প্রদীপ তুলিয়া ধরে।


♦ দু’একটি বিষণ্ণ ঝিঁঝিঁ ছাড়া আর কোনো গান নেই, শব্দ নেই, জীবনের শিল্প নেই, নেই কোনো প্রাণের সঞ্চার। এ শহর অন্ধ করে তুমি চলে যাচ্ছো অন্য এক দূরের নগরে, আমি সেই নগরীর কাল্পনিক কিছু আলো চোখে মেখে নিয়ে তোমার গন্তব্যের দিকে, নীলিমায় তাকিয়ে রয়েছি


♦ আবার যখনই দেখা হবে, আমি প্রথম সুযোগেই বলে দেব স্ট্রেটকাটঃ ‘ভালোবাসি’। এরকম সত্য-ভাষণে যদি কেঁপে ওঠে, অথবা ঠোঁটের কাছে উচ্চারিত শব্দ থেমে যায়, আমি নখাগ্রে দেখাবো প্রেম, ভালোবাসা, বক্ষ চিরে তোমার প্রতিমা। দেয়ালে টাঙ্গানো কোন প্রথাসিদ্ধ দেবীচিত্র নয়, রক্তের ফ্রেমে বাঁধা হৃদয়ের কাচে দেখবে নিজের মুখে ভালোবাসা ছায়া ফেলিয়াছে


সমরেশ মজুমদার:

♦ মেয়েরা প্রথমবার যার প্রেমে পড়ে তাকে ঘৃণা করলেও ভুলে যেতে পারেনা। পরিস্কার জল কাগজে পড়লে দেখবেন তা শুকিয়ে যাওয়ার পরেও দাগ রেখে যায়।


♦ মনের দূরত্ব বেড়ে গেলে পাশাপাশি চেয়ারে বসেও তাকে প্রয়োজনীয় মানুষ বলে মনে হয় না।


♦ শ্রদ্ধা না থাকলে ভালোবাসা যায়না।

♦ ছেলেরা ভালোবাসার করতে করতে যে কখন সত্যি সত্যি ভালোবেসে ফেলে তারা তা নিজেও জানে না। আর মেয়েরা সত্যিকারের ভালোবাসতে বাসতে যে কখন অভিনয় শুরু করে তারা তা নিজেও জানেনা। 


♦ প্রেমিক হিসেবে কেউ অসাধারন হতে পারে কিন্তু স্বামী হিসাবে অযোগ্য হওয়া বিচিত্র নয়।

বিখ্যাত ব্যক্তিদের উক্তি,ভালোবাসার উক্তি,উক্তি,বিখ্যাত ব্যক্তিদের বাণী,ভালবাসার উক্তি,প্রেম ভালোবাসা নিয়ে বিখ্যাত ব্যাক্তিদের উক্তি,ভালবাসার মজার উক্তি,উক্তি বিখ্যাত,ভালোবাসার রোমান্টিক উক্তি,সেরা ১০ টি উক্তি ভালোবাসার সম্পর্কে,ভালোবাসা সম্পর্কে সেরা কিছু উক্তি,ভালোবাসা নিয়ে বিখ্যাতব্যক্তিদের উক্তি,ভালোবাসা,ভালোবাসরা উক্তি,বিখ্যাত ব্যাক্তিদের উক্তি,প্রেম-ভালোবাসা সম্পর্কে বিখ্যাত মনিষীদের কিছু উক্তি,ভালবাসার বিখ্যাত উক্তি